নানা কর্মসূচীর মধ্য দিয়ে ৬ ই ডিসেম্বর সুনামগঞ্জ মুক্ত দিবস উদযাপন

নানা কর্মসূচীর মধ্য দিয়ে ৬ ই ডিসেম্বর সুনামগঞ্জ মুক্ত দিবস উদযাপন

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

নানা কর্মসূচীর মধ্য দিয়ে জেলা প্রশাসন সহ রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠন এর উদ্যোগে  ৬ ই ডিসেম্বর সুনামগঞ্জ পাক হানাদার মুক্ত দিবস উদযাপন করা হয়েছে।
১৯৭১ সালের ৬ ই ডিসেম্বর বর্বর পাকিস্তানী পাক-হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয়েছিল সুনামগঞ্জ।  এই দিবসটি উদযাপন উপলক্ষে আজ ৬ ই ডিসেম্বর দিবস এর শুরুতে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে পতাকা উত্তোলন এর মধ্য দিয়ে সুনামগঞ্জ জেলা  প্রশাসন,পুলিশ প্রশাসন,জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড,জেলা আওয়ামীলীগ,পৌরসভাসহ বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্রের সামনে থেকে র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিণারে গিয়ে সকল শহীদদের স্মরণে পুস্পস্তবক অর্পণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,সুনাম জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট,পুলিশ সুপার মো. মিজানুর রহমান,জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন,ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবু সুফিয়ান,বীর মুক্তিযোদ্ধা ও জাহাঙ্গীরনগর ইউপি চেয়ারম্যান মো. মকসুদ আলী,পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম) মো. আবু সাঈদ, ,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মো. জয়নাল আবেদীন,সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. সহিদুর রহমান,টিআই মো. সামছুল আলম,জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক হায়দার চৌধুরী লিটন,সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ,জেলা সিপিবির সভাপতি প্রভাষক চিত্তরঞ্জন তালুকদার,জেলা খেলাঘরের সভাপতি ও সাংবাদিক বিজন সেন রায়,বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সহাসচিব ও শিক্ষক নেতা মো. রুহুল আমীনসহ প্রমুখ।
র‌্যালী শেষে  জেলা প্রশাসক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সুনামগঞ্জ জেলা ইউনিট কমান্ড এর প্রশাসক জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত  আলোচনা সভায় জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব এম. এ. মান্নান, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন; সুনামগঞ্জ-৪ আসানের মাননীয় সংসদ সদস্য জনাব এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এবং বাংলাদেশ আওয়ামীলীগ, সুনামগঞ্জ জেলার শাখার সভাপতি আলহাজ্ব মতিউর রহমান। এছাড়াও আলোচনা সভায় সরাসরি উপস্থিত থেকে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান জনাব নুরুল হুদা মুকুট, পুলিশ সুপার জনাব মোঃ মিজানুর রহমান, বিপিএম; সুনামগঞ্জ পৌরসভার মেয়র জনাব নাদের বখত; বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সুনামগঞ্জ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন এবং বীর মুক্তিযোদ্ধা মোঃ ইদ্রিস আলী, বীরপ্রতিক প্রমূখ । এসময় প্রশাসনিক কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন উপজেলা থেকে আগত বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন,  রাজনৈতিক,  সামাজিক সংগঠন এর নেতা-কর্মী, বিভিন্ন শ্রেনী পেশার লোকজন সহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

 

আপনি আরও পড়তে পারেন